Tuesday, May 7, 2024

সারগাতদের প্রশ্ন ঃ ইউটিউব এ ভিডিও দেখা বলতে কি বুঝেন?

প্রথমে জেনে নেই ঃ সারগাত বলতে কি বুঝি? 

ঊত্তরঃ এরা এক ধরনের টেস্ট টিউব প্রজন্ম যাদের ৬ষ্ঠ ইন্দ্রিয় বলে কিছু নাই। 

এক দল সারগাত গ্রুপ বিগত ১০ বছর যাবত প্রস্ন করতাছে ইউটিউব বলতে কি বুঝি? উত্তরে বললাম ঃ পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় ভিডিও প্লাটফরম ঃ ইউটিউব। এখানে ভিডিও ফ্রী তে দেখা যায় যাকে অনেকেই কন্টেন্ট নামে অভিহিত করে থাকে। সারগাত রা সেটা বলতে নারায. তাদের মধ্যে একদল গুয়া মারামারি করাকে ইউটিউব বুঝে ।মানে তারা ইউটিউব এ বড় আকারের ধরা খাইছে এবং মনের দুঃখে গুয়া মারামারি শুরু করেছে। আরেক দল আছে কাল রঙ এর সারগাত- তারাও বিগত ১০ বছর যাবত একি প্রস্ন করতাছে । বলতাছে ইউটিউব এ নাটক দেখা বলতে কি বুঝেন? তো আমি উত্তরে বললাম বাংলা নাটক যখন ইউটিউব এ দেখান হয় সেটা দু চখের পাতা মেলে দেখা এবং ভিডিও ফুল ওয়াচ করা এবং নাটকের মিনিং বুঝে কমেন্ট করা এবং সেখান থেকে বিনদন বা যেটা বুঝাতে চেয়েছে সেটা বুঝার চেষ্টা করা। ত যারা সারগাত তারা বলতাছে ইউটিউব মানে হইতাছে গুয়ার কানা আর ইউটিউব এ নাটক দেখার মানে হইতাছে গুয়ার কানার মধ্যে গুয়া মারামারি দেখা।আমি জিজ্ঞাসা করলাম কে দিয়েছে এই ধরনের প্রস্ন? তারা বলতাছে বাপ্পি মল্লা নামক একজন লোক বলেছে গুয়া মারামারি করা মানে হইতাছে নাটক আর মেয়েদের সামনে ছুদাছুদি করার নাম হইতাছে সিনেমা মানে মেয়েদের ভদার ভিতরে মাল আউট করার মানে হইতাছে সিনেমা। ত আমি জিজ্ঞাসা করলাম সে কি মানুষ - বলতাছে না সে সারগাত। ত আমি জিজ্ঞাসা করলাম এই ধরনের কথা সে কথা থেকে বলেছে - বলতাছে এটা সয়তানের ডেফিনেশান।


আসলে সুস্থ মস্তিস্কের কেও ত আর এমন্তর কথা বলবে না- শেসে বললাম সম্ভবত বাপ্পি মল্লার মাথাতে দিস্তুরব আছে। ২/১ জব আভিনেত্রিকে কে জিজ্ঞাসা করলাম কেন এই ধরনের ডেফিনেশান? তারা বলতাছে ভাই তারা সারগাত- গুয়া মারতে চায় । দেই নাই তাই এই ধরনের কথা বলে। আমার লেখার উপরে ভিত্তি করে না- তত্থ প্রমান সংগ্রহ করে এদের বিরুদ্ধে আইনগত অ্যাকশান নেয়া উচিত। বাংলাদেশের সবাই জানে সুস্থ মস্তিস্কের এবং সুস্থ বিনদন হইতাছে বাংলা নাটক যাকে আরাল থেকে ১৯৯০ থেকেই ধংশ করার চক্রান্তে নিমিত্ত আছে একদল মৌলবাদ এবং ধর্মীয় জঙ্গি গুস্তি। 






No comments:

Post a Comment

সারগাতদের প্রশ্ন ঃ ইউটিউব এ ভিডিও দেখা বলতে কি বুঝেন?

প্রথমে জেনে নেই ঃ সারগাত বলতে কি বুঝি?  ঊত্তরঃ এরা এক ধরনের টেস্ট টিউব প্রজন্ম যাদের ৬ষ্ঠ ইন্দ্রিয় বলে কিছু নাই।  এক দল সারগাত গ্রুপ বিগত ১০...